সাম্প্রতিক

Snow White &The Huntsman । অন্তর রায়

1395187_782437381771452_947996114_n

গল্পটা অনেকটা রূপকথার মতো। এক দেশের এক রাজা একদিন শত্রুপক্ষকে পরাজিত করে আবিস্কার করে এক বন্দী নারীকে। সে তাকে দেশে এনে বিয়ে করে। কিন্তু বিয়ের রাতেই সেই নারীরূপী শয়তানী জাদুকর রাজাকে খুন করে। তারপর রাজ্যের সদর দরজা খুলে দিলে আগে থেকে অপেক্ষারত তার ভাই স্বদলবলে রাজপ্রাসাদে প্রবেশ করে সবাইকে হত্যা করে রাজ্যের দখল নেয়। রাজার একটি কিশোরী মেয়ে ছিল। যে পালাতে গিয়েও অবশেষে ধরা পড়ে যায়। বন্দী করা হয় তাকে।

রানী হয় শয়তানরূপী জাদুকর। তার একটি সোনার আয়না থাকে। যে তাকে পরামর্শ দেয়। রানী সেই মোতাবেকই কাজ করে। রানী চিরযৌবনা থাকার জন্য যুবতী মেয়েদের রূপ, যৌবন গ্রাস করে। যুবতী কন্যাগুলো মুহূর্তেই বুড়ি হয়ে যায়, আর তার যৌবন চলে আসে রানীর মাঝে। এভাবেই কেটে যায় অনেক বছর। রাজার কিশোরী মেয়েটি যুবতী হয়। সোনার আয়না জানায় রাজকন্যার যৌবন গ্রাস করতে পারলে রানী হবে চিরযৌবনবতী! রানী তার ভাইকে পাঠায় রাজকন্যাকে ধরে আনতে। কিন্তু রাজকন্যা সেখান থেকে পালাতে সক্ষম হয়। সে আশ্রয় নেয় অন্ধকার জঙ্গলে। জঙ্গলটা ভয়ংকর। মানুষের পক্ষে বেঁচে থাকাটা কষ্টকর।

রাজকন্যাকে অন্ধকার জঙ্গল থেকে উদ্ধার করে আনার জন্য গ্রামের এক মাতালকে দায়িত্ব দেয় রানী। নইলে তার স্ত্রীকে ফেরত পাবে না সে। তাই রাজি হয়। শুরু হয় যাত্রা।

অন্ধকার জঙ্গলে রাজকন্যাকে ধরেও ফেলে সেই মাতাল। কিন্তু রাজকন্যার কথায় জানতে পারে তাকে হত্যার উদ্দেশ্যেই ধরে নেয়া হচ্ছে। তখন সেই মাতালই রক্ষা করে রাজকন্যাকে। আবার শুরু নতুন যাত্রা। এবার রাজকন্যাকে রক্ষা করার যাত্রা। এই যাত্রায় কি রাজকন্যাকে রক্ষা করতে পারবে? নাকি শয়তানী আর যাদুকরের ক্ষমতার কাছে হার মানবে মানুষের শক্তি?

হার্ডডিস্কে অবহেলায় পড়ে থাকা একটি সিনেমা দেখলাম গত ভোররাতে। ছবিটি Snow White and the Huntsman. জার্মানি রূপকথা অবলম্বনেই নির্মিত হওয়া এই সিনেমাটি অসম্ভব সুন্দর এবং সাবলীল লেগেছে। অনবদ্য গ্রাফিক্স, আর যাদুকরী চিত্রনাট্য আপনাকে মুগ্ধ করবে।
যারা এখনো দেখেন নাই, বিনা সন্দেহে দেখে নিতে পারেন। সাবটাইটেল থাকলে বাংলার মতোই বুঝে যাবেন সকল ঘটনাবলী।

Comments

comments

অন্তর রায়

অন্তর রায়

ফ্রি-ল্যান্সার ফিল্ম ও টিভি ডিরেক্টর ।

লেখকের অন্যান্য পোস্ট

Tags: ,

লেখকের অন্যান্য পোস্ট :

সাম্প্রতিক পোষ্ট

লেখকসূচি