ট্যাগ আর্কাইভ: ফজলুররহমান বাবুল

শব্দ সবিশেষ
লেখক : সেপ্টেম্বর ১, ২০১৭

শব্দ সবিশেষ

শব্দ শব্দে – তো বিশ্বটারে ছোঁয়ে দিলাম সেই শব্দেই ছোঁয়ে দিলাম তোমার চিবুক… তবু মনে হয় — এখনো শব্দ ছুঁতে পারিনি শব্দের মাথা খেয়ে প্রতিদিন                           শব্দ… বিস্তারিত »

পথে যেতে যেতে  ।  ফজলুররহমান বাবুল
লেখক : সেপ্টেম্বর ১, ২০১৭

পথে যেতে যেতে । ফজলুররহমান বাবুল

এমনও নয় যে, কবিতা আমাকে তার সঙ্গী হতে দূর কিংবা কাছ থেকে ইশারায় ডেকেছিল। পথে যেতে যেতে মনের খেয়ালে আমিই তার ভুবনবাড়িতে কোনও-একদিন উঁকি দিয়েছিলাম। কবিতার সঙ্গে প্রায়শ দেখাসাক্ষাতে আমি… বিস্তারিত »

একটি কবিতা পুনর্পাঠের পর ব্যক্তিগত ও নৈর্ব্যক্তিক অনুবাদ   ।   ফজলুররহমান বাবুল
লেখক : মার্চ ২৬, ২০১৬

একটি কবিতা পুনর্পাঠের পর ব্যক্তিগত ও নৈর্ব্যক্তিক অনুবাদ । ফজলুররহমান বাবুল

.      স্বপ্ন আমার কবিতা, .      অমাবস্যার দেয়ালি, .      ধূম্রলোচন নিদ্রাহীন .       মাঘরজনীর সবিতা। .                       – বিষ্ণু দে ঘোর বৃষ্টিতেও কবিতার জন্ম হয়;-হয় ভালোবাসা সংগোপনে, ধনধান্যপুষ্পভরা… বিস্তারিত »

মুহূর্তের আলো, কবিতার মুহূর্ত ।  ফজলুররহমান বাবুল
লেখক : মার্চ ১০, ২০১৬

মুহূর্তের আলো, কবিতার মুহূর্ত । ফজলুররহমান বাবুল

The Poet’s Work is Done… Within a Moment. William Blake একটি কবিতার মুহূর্ত মানে এক অথবা একাধিক বিষয়ে স্বকীয় সৃজনশীলতায় অনুপ্রাণিত হয়ে কোনো এক মুহূর্তের আলোয় মনোরাজ্যে কিছু শূন্যস্থান পূরণ… বিস্তারিত »

তিনটি কবিতা  ।  ফজলুররহমান বাবুল
লেখক : জানুয়ারি ৭, ২০১৪

তিনটি কবিতা । ফজলুররহমান বাবুল

কসুর পরচর্চার ছুমন্তর স্রোতে ছুটতে ছুটতে তোমার নাচন কোন মোহানায়? কিছু পথে হাঁটতে গেলে ঘোর লেগে যায়। আর, পথের খোঁজে আছ তুমি কোন ধোঁয়াশায়? ব্যাকুল তুমি, এবং কৌতূহলী ভীষণ-মানুষ– কিসের… বিস্তারিত »

সাম্প্রতিক পোষ্ট

লেখকসূচি