সাম্প্রতিক

ট্যাগ আর্কাইভ: রাসেল রাজু

কোন এক প্রেসনোটের অন্তরালে  ।   রাসেল রাজু
লেখক : জুন ৫, ২০১৯

কোন এক প্রেসনোটের অন্তরালে । রাসেল রাজু

১ বাঁইচা থাকবার উপহার শেষ বিন্দু অবধি উপভোগ করবার পরে জীবনের পানপাত্র খালি হইয়া আইছে নানীর গতরাইত একটার সময়। কষ্ট হইছিল তার? কে জানে! অনেকেই কল দিছে রাইত। ঘুমায়ে থাকায়… বিস্তারিত »

সাধিত রাতের নীরবতায় আবর্তমান   |    রাসেল রাজু
লেখক : জানুয়ারি ১২, ২০১৮

সাধিত রাতের নীরবতায় আবর্তমান | রাসেল রাজু

একদিন সমস্ত রহস্যজাল ভেদ করে একদিন সমস্ত রহস্যজাল ভেদ করে সদ্যোজাত মথটির মত আবাসিক স্থল ভেদ করে সমগ্র জীবন হাতে করে বেরুনোর ডাক আসবেই— অদ্য পৃথিবীটা স্থবির ঠেকছে খুব। ভ্যাঁপসা… বিস্তারিত »

জ্বিন, গুণিন, রাখালসাপ, সাপুড়ে ও আমাদের পাড়ার রীতি-রেওয়াজ   ।   রাসেল রাজু
লেখক : নভেম্বর ১১, ২০১৭

জ্বিন, গুণিন, রাখালসাপ, সাপুড়ে ও আমাদের পাড়ার রীতি-রেওয়াজ । রাসেল রাজু

ঘটনাটি আমার জন্মের আগের। এলাকার সবার মুখে শোনা। আমাদের পাশের পাড়ার গুণিন, নাম ফরিজ আলী, একদিন বাস ধরতে যেতে দেরি করে ফেলে। এতদিন যে বাস সন্ধ্যা সাড়ে ছয়টার আগে আসত… বিস্তারিত »

কবিতার কোলাজ   ।   রাসেল রাজু
লেখক : সেপ্টেম্বর ২১, ২০১৭

কবিতার কোলাজ । রাসেল রাজু

লিবিডো এই সেই লিবিডো তাড়িত বায়ু দুগ্ধপরম্পরা, কখনো কখনো স্তন যোনিজাত রস, কখনো পিয়াসা। মাঠে মাঠে স্বর নেমে যায় খাদে শ্বাসগ্রস্ত নাসিকায় বাজে গন্ধমদ রৌদ্রছায়ায় বারোমাস একা গৃহবাস। সোনামুখী সুই… বিস্তারিত »

নিশুতি রাত, মৃত শিশুরা ও একদল পেঁচা  ।   রাসেল রাজু
লেখক : আগস্ট ১৬, ২০১৭

নিশুতি রাত, মৃত শিশুরা ও একদল পেঁচা । রাসেল রাজু

বারান্দায় যে সামান্য জায়গাটুকু আছে সেটুকু ঘিরে একটি দেয়াল। অন্ধকার তাতেই ঝেঁকে বসেছে এই একচিলতে বারান্দায়। একদা বিকেলে আদিবার একবছরের ছেলে অনিন্দ্য হামাগুড়ি দিয়ে খেলতে খেলতে এই বারান্দায় এসে চিৎকার… বিস্তারিত »

এক গুচ্ছ কবিতা  ।  রাসেল রাজু
লেখক : জুন ২৫, ২০১৭

এক গুচ্ছ কবিতা । রাসেল রাজু

প্রশান্ত ভাব তুমি নির্ভার হলে জেগে ওঠে সান্ধ্য বাতাসেরা বৈরি আবহাওয়া ছাপিয়ে ক্রমশ শান্ত জলে ভাসমান প্রশান্তির এই এক শেষ ছোঁয়া — প্রিয়তমা সন্ধ্যাকাল, আমি জেগে আছি নেই কোন বৈরিভাব,… বিস্তারিত »

সাম্প্রতিক পোষ্ট

লেখকসূচি