সাম্প্রতিক

ট্যাগ আর্কাইভ: রোমেল রহমান

চুপ   ।   রোমেল রহমান
লেখক : আগস্ট ৪, ২০১৮

চুপ । রোমেল রহমান

শহরের পুরানা পাগল ব্যাপারটা প্রথমে লক্ষ করে।  গতরাতে তার ঘুম হয় নাই ভালো।  এবং সে টের পায় জটিল কিছু ঘটতে যাচ্ছে।  আগেও এমন হয়েছে।  বড় ঘটনার আগের রাত্রে ঘুম আসে… বিস্তারিত »

গাধা সময়ের পদাবলী   |   রোমেল রহমান
লেখক : জুন ২৬, ২০১৮

গাধা সময়ের পদাবলী | রোমেল রহমান

পরোয়ানাহীন মৃত্যুভূমিতে বেঁচে আছি। তাই বলে বিক্রি কমে নি চারিদিকে খুনের খবর আজ বিনোদন, ব্যথাহীন পালকের ছোঁয়া কিংবা কোমল কিছু চুমু। তবু ওৎ পেতে থাকে মন খবর কাগজে যদি লেখা… বিস্তারিত »

ফিলিস্তিনি কৈশোরের কবিতা   ।   রোমেল রহমান
লেখক : জুন ১৪, ২০১৮

ফিলিস্তিনি কৈশোরের কবিতা । রোমেল রহমান

ফিলিস্তিনি কৈশোরের কবিতা শহরটাকে হত্যাপুরী নামেই চেনে সবাই যখন তুমি তখন স্বপ্ন কেন দেখাও কবি? কাব্যে তুমি এতো দারুণ স্বপ্ন আঁকো ইচ্ছা করে যদি আমার অমন দারুণ জীবন হতো? কিন্তু… বিস্তারিত »

বুদ্ধিজীবী প্রকল্প  ।  রোমেল রহমান
লেখক : ফেব্রুয়ারি ১, ২০১৮

বুদ্ধিজীবী প্রকল্প । রোমেল রহমান

আমরা জানতে পাই যে একদিন সকালবেলা দেশের বুদ্ধিজীবীদের সকলের বাড়িতে একটা করে ওয়েস্টবীণ এবং একটা খাম এসে উপস্থিত হয়, ঘুম থেকে জেগে কিংবা ঘুম থেকে জাগিয়ে বুদ্ধিজীবীদের হাতে তুলে দেয়া… বিস্তারিত »

ভীত চোখগুলো হাহাকারে বোবা   ।   রোমেল রহমান
লেখক : ডিসেম্বর ১২, ২০১৭

ভীত চোখগুলো হাহাকারে বোবা । রোমেল রহমান

পুড়ে গেছে ঘর আঙিনার ছায়া নিকনো উঠোন মমতার চারা ভস্মে এখন শুধু ক্রন্দন বেঁচে থাকা শুধু বেঁচে থাকাটাই শেষমেশ এই সম্বল কাঁধে পালাতে পালাতে বন মাঠ খাড়ি তোলপাড় ক’রে নাফ… বিস্তারিত »

শব্দ সবিশেষ
লেখক : সেপ্টেম্বর ১, ২০১৭

শব্দ সবিশেষ

শব্দ শব্দে – তো বিশ্বটারে ছোঁয়ে দিলাম সেই শব্দেই ছোঁয়ে দিলাম তোমার চিবুক… তবু মনে হয় — এখনো শব্দ ছুঁতে পারিনি শব্দের মাথা খেয়ে প্রতিদিন                           শব্দ… বিস্তারিত »

শব্দরা কালো কাক, কেবলই বিষণ্ন উড়ে যায়  ।  রোমেল রহমান
লেখক : সেপ্টেম্বর ১, ২০১৭

শব্দরা কালো কাক, কেবলই বিষণ্ন উড়ে যায় । রোমেল রহমান

লম্বা লম্বা জরির ফিতার মতন বৃষ্টি। কিংবা কনকনে শীত। আগুন তাপাতে বসে থাকি আগুনের পাশে। কিংবা ছ্যারাব্যারা গরম, যখন ঘামে ক্লান্তিতে অসহ্য হয়ে ওঠে পরাণের কার্নিশে কাঁপতে থাকা একখানা পংতির… বিস্তারিত »

সাম্প্রতিক পোষ্ট

লেখকসূচি