সাম্প্রতিক

ট্যাগ আর্কাইভ: আহমদ সায়েম

প্রভাতফেরি ভৈরবী
লেখক : ফেব্রুয়ারি ২০, ২০২১

প্রভাতফেরি ভৈরবী

কবিতা শিকড়ের ডানা । বদরুজ্জামান আলমগীর লতা । মিসবাহ উদ্দিন নিরীহ জিজ্ঞাসা বা একগুচ্ছ কবিতা । নাহিদা আশরাফী ঠিকানা । আহমদ সায়েম গল্প আনন্দধারা । সাদিক হোসেন দুই ফোঁটা অশ্রু… বিস্তারিত »

ঠিকানা  ।  আহমদ সায়েম
লেখক : ফেব্রুয়ারি ২০, ২০২১

ঠিকানা । আহমদ সায়েম

** ঠিকানায় যাওয়া যায় না, ঠিকানা তার প্রয়োজনে পূর্ণ করে তার শূন্যস্থান… ** বাচ্চারা স্নো জমা করে অনেকক্ষণ খেলবে তাই কিন্তু খুব দ্রুত তার ইতি টানতে হয় ঠিকানার মাত্রাদেখে… **… বিস্তারিত »

রাশপ্রিন্ট ঈদ আয়োজন ২০১৯
লেখক : জুন ৬, ২০১৯

রাশপ্রিন্ট ঈদ আয়োজন ২০১৯

কবিতা হেমন্তের জার্নাল । অমলেন্দু বিশ্বাস চারটি কবিতা । আসমা অধরা ঘোড়ার ডিম অথবা প্রতিষ্ঠানবিরোধী কবিতা । আহমদ সায়েম তিনটি অ-কবিতা । খালেদ ঊদ-দীন পরদেশী রোদ ও বেশাখী কবিতা ।… বিস্তারিত »

ঘোড়ার ডিম অথবা প্রতিষ্ঠানবিরোধী কবিতা   ।  আহমদ সায়েম
লেখক : জুন ৬, ২০১৯

ঘোড়ার ডিম অথবা প্রতিষ্ঠানবিরোধী কবিতা । আহমদ সায়েম

*।*।* শিলাপাথর দিয়ে যে কঠিন অঙ্ক ভাঙতে বসেছ তা দেখে হয়ত নীলকন্ঠ পাখির একটা বাসা আঁকা যেতে পারে, তবু আঁকা যাবে না চুম্বনের প্রথম শব্দ ও অনুভুতি… *।*।* দৃষ্টির প্রশ্রয়ে… বিস্তারিত »

গলা উঠাও কিশোর, শুদ্ধতার চিৎকার শুনুক পৃথিবী   ।   আহমদ সায়েম
লেখক : আগষ্ট ৬, ২০১৮

গলা উঠাও কিশোর, শুদ্ধতার চিৎকার শুনুক পৃথিবী । আহমদ সায়েম

we want justice ক বৃষ্টির ফোটা মাথায় নিয়ে ১৮ নেমেছে রাস্তায়, অধিকার, ন্যায়বিচার ও দায়িত্ব বুঝে নিতে, ইতোমধ্যে লাশের ঘরে জমা দিয়েছে তাদের ভাই ও বোনের গুচ্ছ গুচ্ছ স্বপ্ন, রাষ্ট্রের… বিস্তারিত »

রাশপ্রিন্ট ঈদ আয়োজন ২০১৮
লেখক : জুন ১৪, ২০১৮

রাশপ্রিন্ট ঈদ আয়োজন ২০১৮

কবিতা  বিরহপুর ও অন্যান্য কবিতা : তৈমুর খান ঘরে ফেরা : বদরুন নাহার গুচ্ছ কবিতা : মুহম্মদ ইমদাদ ফিলিস্তিনি কৈশোরের কবিতা : রোমেল রহমান ছেড়ে আসার সময় ও ডুবুরি :… বিস্তারিত »

বিড়ালপাখি  ।   আহমদ সায়েম
লেখক : জুন ১৪, ২০১৮

বিড়ালপাখি । আহমদ সায়েম

ভাঙা-ভাঙা শব্দে কথা বলে তনুশ্রী। বয়স আড়াই বা তিন হবে। তার পাকা পাকা কথায় মনে হবে বুড়ি একটা। যত বায়না-আবদার বাবার সাথেই সব। মাকে ভয় পায় তেমন কিছু না, তবে… বিস্তারিত »

ম্যাজিকেল চরিত্রের উপন্যাস নারগিস ।  আহমদ সায়েম
লেখক : জুন ৩, ২০১৮

ম্যাজিকেল চরিত্রের উপন্যাস নারগিস । আহমদ সায়েম

কষ্ট পেলে পৃথিবীর সবাই আমার কষ্টে কাঁদবে কেনো? এটাই স্বাভাবিক কিন্তু নারগিস এমনই এক চরিত্র যে ভাবে – ‘আমি ছ্যাঁকা খাইলাম কিন্তু দ্যাখ কিছুই হচ্ছে না। সবকিছু আগের মতন আছে।… বিস্তারিত »

ঠাণ্ডাগরমের বৈশাখ  ।  আহমদ সায়েম
লেখক : এপ্রিল ১৪, ২০১৮

ঠাণ্ডাগরমের বৈশাখ । আহমদ সায়েম

বৈ. বাচ্চারা পান্তা খাবে না, বাতাসা, কদমা,  মুরালি নিয়ে পকেট ভরবে তারা ইলিশ ও  .                   খাবে না  মুখে মুখোশ-পড়ে ভয় দেখাবে  দাদুর… বিস্তারিত »

শব্দ সবিশেষ
লেখক : সেপ্টেম্বর ১, ২০১৭

শব্দ সবিশেষ

শব্দ শব্দে – তো বিশ্বটারে ছোঁয়ে দিলাম সেই শব্দেই ছোঁয়ে দিলাম তোমার চিবুক… তবু মনে হয় — এখনো শব্দ ছুঁতে পারিনি শব্দের মাথা খেয়ে প্রতিদিন                           শব্দ… বিস্তারিত »

সাম্প্রতিক পোষ্ট

লেখকসূচি